1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মেট্রোরেলের উদ্বোধন : নিরাপত্তার চাদরে মোড়া পুরো এলাকা

  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বহুকাঙ্খিত মেট্রোরেলের উদ্বোধন অনুষ্ঠান ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বেলা ১১টায় দেশের যোগাযোগ ব্যবস্থার ইতিহাসে নতুন যুক্ত হতে যাওয়া মেট্রোরেল উদ্বোধন করবেন। এ কারণে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে মেট্রোরেল সংশ্লিষ্ট এলাকা।
এরই মধ্যে এলিট ফোর্স র‌্যাব জানিয়েছে, অনাকাঙ্খিত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র‌্যাবের স্পেশাল ফোর্স, হেলিকপ্টার, ডগ স্কোয়াড ও বম্ব ডিসপোজাল ইউনিট। এ ছাড়া ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকেও সোয়াত টিম, ডগ স্কোয়াড ও গোয়েন্দা শাখাসহ বিভিন্ন ইউনিট দায়িত্ব পালন করছে।
দেখা গেছে, এ উদ্বোধনকে ঘিরে আওয়ামী লীগ সমাবেশের আয়োজন করছে। সেই সমাবেশ এখন চলছে। সমাবেশের আশপাশে ও মেট্রোরেল সংশ্লিষ্ট এলাকায় পোশাকে এবং সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।
গতকাল মঙ্গলবার দিয়াবাড়ী, উত্তরা নর্থ সেন্টার ও প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছিলেন, দেশের জন্য বুধবার একটা ঐতিহাসিক দিন। মেট্রোরেলের উদ্বোধন অনুষ্ঠানস্থল ও জনসমাবেশস্থলে প্রধানমন্ত্রী ও ভিভিআইপি ব্যক্তিরা আসবেন। এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাসহ প্রধানমন্ত্রী ও অন্যান্য ভিভিআইপি ব্যক্তির নিরাপত্তা ও নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।
অন্যদিকে গতকাল মঙ্গলবার র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধনের পর উত্তরা থেকে আগারগাঁও যাবেন। ১০ মিনিটের এ যাত্রায় র‌্যাবের পক্ষ থেকে সাদা পোশাকে গোয়েন্দারা আশপাশের বহুতল ভবনে অবস্থান নেবেন। পাশাপাশি আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহলে প্রস্তুত থাকবে। এ ছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র‌্যাবের স্পেশাল ফোর্স, ডগ স্কোয়াড ও বম্ব ডিসপোজাল ইউনিট।

র‌্যাব ও ডিএমপির কর্মকর্তারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সড়কপথে উত্তরা দিয়াবাড়ী মেট্রোরেলের উদ্বোধনস্থলে পৌঁছাবেন। অনুষ্ঠান শেষে তিনি যখন উত্তরা স্টেশন থেকে মেট্রোরেলে চড়ে আগারগাঁও আসবেন, ঠিক সেই সময় মেট্রোরেলের নিচের সড়কও বন্ধ থাকবে। প্রধানমন্ত্রী আগারগাঁও স্টেশন ত্যাগ না করা পর্যন্ত মেট্রোরেলের নিচের সড়কে চলাচল বন্ধ থাকবে। ইতিমধ্যে ডিএমপির পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..